কয়েকটি একাউন্ট থাকার উপকারিতা:



যাক আজকে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে পোষ্টটি দিচ্ছি একেবারে নতুন ট্রেডারদের হয়তো উপকার হবে।
নতুন নতুন ট্রেডাররা অনেকে ভাল প্রফিট করে প্রথমেই। তাই মনে করে ফরেক্সটা আসলেই খুবই সহজ টাকা বানাবার মেশিন। অধিক কনফিডেন্সে বড় লট ব্যবহার করে বা ওভারট্রেড করে পরে আর ব্যালান্সের অভাবে ট্রেড থেকে দূরে সরে যায়। তাদের জন্য এটি খুবই সুন্দর একটি সমাধান ডিপোজিটকে কয়েকটি একাউন্টে ভাগ করে ট্রেড করলে দূর্ঘটনাবশত একাউন্ট জিরো হলে আবার আরেক একাউন্ট এ ট্রেড করে রিকোভার করে নিয়ে আসতে পারে। প্রায় ব্রোকারই একই ক্লায়েন্ট এরিয়ায় কয়েকটি একাউন্ট ওপেন করার সুযোগ দিয়েছে। সেক্ষেত্রে নতুন ট্রেডাররা সুযোগটা কাজে লাগাতে পারেন। ব্যক্তিগতভাবে আমার ১২ টা একাউন্ট আছে বিভিন্ন ব্রোকারে। কোন কোন একাউন্টে মাসেও ট্রেড দেইনা। শুধুমাত্র সুযোগ পেলেই ট্রেড করি। দুটি বড় একাউন্ট আছে শুধু গোল্ড এ ট্রেড করি। আর একটি একাউন্টে নিয়মিত ট্রেড করি। মাঝে মাঝে কিছু ভাল এন্ট্রি পাই যেটাতে ৩০০-৫০০ পিপ পাবার চান্স থাকে সেগুলা আমি কয়েকটা একাউন্টে দিয়ে রাখি লং টার্ম এর জন্য। এতে কিন্তু আমি উপকার পাচ্ছি।

কয়েকটি একাউন্ট থাকার উপকারিতা:
************************
** একটি জিরো হলে আরেকটি দিয়ে রিকোভারের সুযোগ থাকে।
** যারা মানি ম্যানেজমেন্ট না মেনে হেজ করে হযবরল করে ফেলে তখন সে একাউন্টে আর ট্রেড করার সুযোগ থাকেনা শুধু চেয়ে চেয়ে দেখা ছাড়া। তখন আরেকটা একাউন্টে ট্রেড এর সুযোগ থাকে।
** বিশেষ মূহুর্তে মার্কেট এ কিছু গোল্ডেন মুমেন্ট আসে তখন বিশেষ একটা একাউন্টে আপনি ট্রেড এর সুযোগ পাবেন।
** আমাদের একটা রোগ লংটাইম এর জন্য পজিশন নেয়ার পর ভাল একটা প্রফিট পাবার পর খোলা টার্মিনালে সেটা দেখে আর লোভ সামলাতে পারিনা তখন ট্রেড টা টিপিতে যাবার আগেই ক্লোজ করে দেই। সেক্ষেত্রে একটা বিশেষ একাউন্টে আপনি লংটার্ম এর ট্রেড গুলো রাখতে পারেন।
** এছাড়া আরো অনেক সুবিধা আছে কয়েকটা একাউন্ট রাখার।
তবে যদি আপনি কয়েকটি একাউন্ট করে সবগুলাতেই ট্রেড একসাথে করেন তাহলে কিন্তু ফলাফল শুন্য। বরং দুই একাউন্টে একসাথে ট্রেড করে আরো হযবরল হয় যাবে।
মনে রাখবেন ফরেক্স মার্কেট খুবি কঠিন এক জায়গা। এখানে টিকে থাকতে হলে অনেক কিছু মেনে চলতে হবে।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *